1. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
বিশ্বজুড়ে মৃত্যুর মিছিল, ওদিকে চীনে চলছে বিয়ের ধুম — The Dhaka Press
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

বিশ্বজুড়ে মৃত্যুর মিছিল, ওদিকে চীনে চলছে বিয়ের ধুম

  • বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৮৮ বার পড়া হয়েছে

নভেল করোনাভাইরাসের কারণে প্রায় থেমে আছে পৃথিবী। ভাইরাসের বিস্তার ঠেকাতে বহু দেশ লকডাউন। তবে করোনার জন্মভূমি চীনের উহান রাজ্য থেকে লকডাউন উঠিয়ে নেওয়া হয়েছে। আর এতেই যেন সেখানে উৎসব লেগে গেছে।

কথায় বলে ‘কারো পৌষ মাস তো কারো সর্বনাশ’। যে শহরে করোনাভাইরাসের উৎপত্তি সেখানেই এবার বিয়ের ধুম পড়েছে। টানা দুই মাস লকডাউন থাকার পর উহান কর্তৃপক্ষ বুধবার তা প্রত্যাহার করেছে। এর পরই শহরটিতে লেগেছে বিয়ের ধুম।

গত ডিসেম্বরে উহানের পর গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আক্রান্ত ১৫ লাখের বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে প্রায় ৮৯ হাজার মানুষ এরইমধ্যে মারা গেছে। এদিকে চীনের বিভিন্ন অঞ্চল থেকে নানারকম বিধিনিষেধ প্রত্যাহার হওয়ায় স্বাভাবিক জীবনে ফিরছে মানুষ।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, টানা দুই মাসের অবরুদ্ধ দশা কাটার পর উহানের যেসব জুটি প্রাণে বেঁচে গেছে তারা বিয়ের কাজটা সেরে ফেলতে চাইছে। তাইতো বিয়ের পিঁড়িতে বসে তারা তাদের এই ‘নতুন জীবনকে’ উদযাপন করছে।

চীনের রাষ্ট্রায়ত্ত দৈনিক গ্লোবাল টাইমসের প্রতিবেদন এসব নবদম্পতিকে নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যেমন গতকাল লকডাউন প্রত্যাহারের পর সেদিনই বিয়ে করেছেন জু লিন। তিনি বলেন, আজ বিশেষ একটি দিন। আমার এবং উহানের জন্য আজ থেকে নতুন এক জীবন শুরু হলো।

গত শুক্রবার উহানের হুবেই প্রদেশের সরকারি কর্তৃপক্ষ বিয়ের নিবন্ধন পুনরায় চালু করে। কিন্তু লকডাউন থাকায় বিয়ের কাজটা সারতে পারছি না অনেকে। অবশেষে গতকাল বুধবার লকডাউন প্রত্যাহার হলে অনেকেই বিয়ের কাজটা সম্পন্ন করতে শুরু করেছে।

উহানে সরকারি নানা অ্যাপ পরিচালনা করে টেক জায়ান্ট আলিবাবার সহযোগী প্রতিষ্ঠান আলি পে। তারা জানিয়েছে, উহানে বিবাহ নিবন্ধনের গতি ৩০০ গুণ বেড়েছে। অ্যাপে ঢুকতে না পারায় অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে এ নিয়ে অভিযোগও করছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen