1. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
কোভিড-১৯ মোকাবেলায় স্বেচ্ছাসেবীদের পাশে লা রিভ — The Dhaka Press
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

কোভিড-১৯ মোকাবেলায় স্বেচ্ছাসেবীদের পাশে লা রিভ

  • বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০
  • ৩৪ বার পড়া হয়েছে

কোভিড-১৯ দেখা দিয়েছে বাংলাদেশেও। এই মুহুর্তে যার যা সামর্থ্য তাই নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছে সবাই। পিছিয়ে নেই দেশের ফ্যাশন ব্র্যান্ডগুলোও। করোনার বিরুদ্ধে লড়তে নিজস্ব ফ্যাক্টরিতে পোশাকের বদলে স্বেচ্ছাসেবীদের জন্য মাস্ক এবং পিপিই এপ্রন তৈরি করছে লা রিভ।  

শুক্রবার (২৭ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায় পিপিই বা পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট এর দুইটি গুরুত্বপূর্ণ অংশ, এপ্রন এবং মাস্ক তৈরিতে নিজস্ব ফ্যাক্টরির পূর্ণ ক্ষমতা প্রয়োগ করছে ব্র্যান্ডটি। 

লা রিভ এর প্রধান নির্বাহী পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, ”স্বাধীনতার ৪৯ বছরে এসে সারাবিশ্বের সাথে আরেকটি বিপর্যয়ের সম্মুখীন হয়েছি আমরা। জন্ম থেকেই বাঙালি যোদ্ধা জাতি। আমাদের মুক্তিযোদ্ধাদের যুদ্ধাস্ত্র, দক্ষ সৈন্য এমনকী উপযুক্ত প্রশিক্ষণও ছিলো কম কিন্তু মনোবল ছিলো অটুট, যার ফলে এসেছিল বিজয়। এই মুহুর্তে প্রতিটি বাংলাদেশি প্রস্তুত করোনার বিরুদ্ধে লড়তে। কিন্তু এই যুদ্ধের অন্যতম গুরুত্বপূর্ণ অস্ত্র অর্থাৎ পিপিই এবং মাস্ক কম হবার উপায় নেই। তাই পিপিই এপ্রন এবং মাস্কের যোগানে লা রিভ নিজের সামর্থ্যের একটি অংশ যোগ করার চেষ্টা করছে।”

জরুরী ভিত্তিতে তৈরি এই মাস্কগুলিতে ফিউজিংসহ ৩টি স্তর ব্যবহার করা হয়েছে যা মুখের এবং নাকের  সুরক্ষা দেবে। পিপিই এপ্রণগুলির জন্য ৬০ জিএসএম এর বিশেষ ডিসপোজেবল কাপড় ব্যবহার করা হয়েছে। 

বিশেষজ্ঞরা বলেন, সুঁইয়ের সূক্ষ ফুটোও অনেক সময় শরীরকে জীবানু এবং ভাইরাসের কাছে অরক্ষিত করে ফেলতে পারে। তাই এই এপ্রণটিতে সুঁইয়ের সর্বনিম্ন ব্যবহার নিশ্চিত করা হয়েছে। 

লা রিভ ইতিমধ্যেই তার কর্পোরেট অফিসে মাস্ক সরবরাহ করেছে। জরুরি অবস্থা মোকাবেলার জন্য স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং স্বেচ্ছাসেবীদের মাঝে এই পিপিই এপ্রোণ ও বিশেষ মাস্কটি বিতরণ করা হবে বলে জানিয়েছে ব্র্যান্ডটি। 

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen