1. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
দেশী আইএসপিদের বিদেশে নিয়ে যাবে হুয়াওয়ে — The Dhaka Press
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

দেশী আইএসপিদের বিদেশে নিয়ে যাবে হুয়াওয়ে

  • শনিবার, ১৩ জুন, ২০২০
  • ২০ বার পড়া হয়েছে

হুয়াওয়ে ক্লাউড এশিয়া প্যাসিফিক ইন্টারনেট ইন্ডাস্ট্রি সামিট সফলভাবে শেষ হয়েছে। এ অনলাইন সামিটে বিস্তৃত পরিসরে কৌশলগত বিষয়ের ঘোষণা দিয়েছে হুয়াওয়ে, যা এ অঞ্চলের প্রতিষ্ঠানগুলোকে হুয়াওয়ের ফাইভজি, ক্লাউড ও এআইয়ের সুপরিচিত এবং উদ্ভাবনী প্রযুক্তির সহায়তায় আন্তর্জাতিক পরিমণ্ডলে নিয়ে যেতে সহায়তা করবে বলে দাবি করা হয়েছে।

‘গো ক্লাউড, গো গ্লোবাল’ প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত এ অনলাইন সামিটটিতে ইকোসিস্টেমের বিস্তৃতির জন্য সামনের পরিকল্পনাগুলোর ওপর গুরুত্বারোপ করা হয়। যেখানে হুয়াওয়ে ব্যবহারকারী, গ্রাহক, শিক্ষার্থী, বিশেষজ্ঞ, ব্যবসা প্রতিষ্ঠান ও এ খাতসংশ্লিষ্ট সদস্যদের একত্রিত করে সমন্বিত সহযোগিতার জন্য হুয়াওয়ের ক্লাউড, এআই, ফাইভজি ও ইন্টারনেট সমাধানের সুবিধাগুলো তুলে ধরবে।

এ পরিকল্পনাগুলোর আওতায় বৈশ্বিক হুয়াওয়ে মোবাইল সার্ভিস (এইচএমএস) ইকোসিস্টেম প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে। যেখানে ১০ কোটি ডলার প্রণোদনা দেয়া হবে। এর ফলে এ অঞ্চলের ইন্টারনেট প্রতিষ্ঠানগুলোকে বৈশ্বিক পরিসরে যেতে আরো দক্ষতা অর্জন করতে পারে। এ বিষয়ে হুয়াওয়ে ক্লাউডের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের পরিচালক মার্ক চ্যান বলেন, বৈশ্বিক কানেক্টিভিটি, সেবা ও ইকোসিস্টেমের সুবিধার জন্য হুয়াওয়ে ক্লাউড বৈশ্বিকভাবে সহজলভ্য, বিশ্বাসযোগ্য, উন্মুক্ত প্লাটফর্ম নিয়ে এসেছে, যা ইন্টারনেট প্রতিষ্ঠানগুলোকে আন্তর্জাতিক পরিসরে তাদের ব্যবসার বিস্তৃৃতিতে সহায়তা করবে।

বর্তমানে বিশ্বের শীর্ষ ৫০০ প্রতিষ্ঠানের মধ্যে ২২৮টি এবং শীর্ষ ১০০ ব্যবসায়িক প্রতিষ্ঠানের ৫৮টি প্রতিষ্ঠান তাদের ডিজিটাল রূপান্তরের জন্য হুয়াওয়েকে বিশ্বস্ত অংশীদার হিসেবে বেছে নিয়েছে। ইকোসিস্টেম, অংশীদার ও ডেভেলপাররা হুয়াওয়ে ক্লাউড থেকে বিভিন্ন সেবা সুবিধা নিতে পারে। যেমন—ইন্টেলিজেন্ট অ্যাপ্লিকেশনগুলোকে সহায়তার জন্য এআই, ফাইভজি ও বিগ ডাটা সুবিধা। সিঙ্গাপুর, মালয়েশিয়া ও থাইল্যান্ডের অনেক প্রতিষ্ঠান হুয়াওয়ের ধারাবাহিক সমর্থনে সফলভাবে বিশ্ব পরিসরে গিয়েছে।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো এবং বৈশ্বিক টেলিকম প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি জোট তৈরির উদ্দেশ্যে নিজেদের একটি বিশেষ প্রোগ্রাম ঘোষণা করেছে হুয়াওয়ে। যেখানে ইন্টারনেট সেবাদাতারা হুয়াওয়ের বিশ্বজুড়ে ব্যবসা পরিচালনা ও এ অঞ্চলের ২০ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিজেদের বিস্তার ঘটাতে পারবে।

এ বিষয়ে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের ক্যারিয়ার বিজনেস অ্যান্ড নেটওয়ার্ক কনসালট্যান্সি বিভাগের পরিচালক ঝ্যাং জিং বলেন, স্থানীয় টেলিকম প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর অংশীদারিত্বের প্রক্রিয়াকে সহজ করতে একটি ইকোসিস্টেম নির্মাণের লক্ষ্যে কাজ করছে হুয়াওয়ে। এর ফলে নতুন নতুন বাজারে তারা খুব সহজেই প্রবেশ করতে পারবে। অভ্যন্তরীণ অংশীদাররা হুয়াওয়ের বিস্তৃত পরিসরে সহায়তার বিষয়টিকে প্রশংসা করেছে। উদাহরণস্বরূপ বলা যায়, ওয়ান-স্টপ কনটেন্ট শেয়ার প্লাটফর্ম শেয়ারইটের কথা। এটি বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

এ বিষয়ে শেয়ারইটের ডাটা আরঅ্যান্ডডি পরিচালক হেনরি ইয়্যু বলেন, হুয়াওয়ে ক্লাউড আমাদের উচ্চ-পারফরম্যান্সের জন্য অবকাঠামোগত সহায়তা দিচ্ছে। এর বিগ ডাটা সেবা ও এআইভিত্তিক ইন্টেলিজেন্ট সুপারিশ সেবা আমাদের ব্যবহারকারীদের চাহিদা পূরণে সহায়তা করেছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen