1. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. raselripe@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  3. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
দেশে এলো রিয়েলমি ৬আই, দাম নিয়ে হতাশা — The Dhaka Press
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধান খবর
স্যাম অল্টম্যানকে বরখাস্ত করায় বোর্ডের পদত্যাগ দাবি করেছে ওপেনএআই স্টাফ স্যাম অল্টম্যান যোগ দিচ্ছেন মাইক্রোসফটে দাম কমলো সোনার বাংলাদেশে আইইএলটিএসর ‘ওয়ান স্কিল রিটেক’ চালু নিজস্ব প্রতিবেদক মুকেশ আম্বানির উত্তরাধিকার, রিলায়েন্সের পর্ষদে নিয়োগ পেলো তিন সন্তান ঢাবিতে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত নতুন বছরের শুরুতেই কেন ইলন মাস্ক হারালেন ২০০ বিলিয়ন ডলার? যেভাবে ভ্রমণ করবেন ঢাকা-কলকাতার রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে  স্মার্টফোন নির্দিষ্ট সময়ে বন্ধ করবেন যেভাবে গ্রামীণফোনের স্কিটো হ্যাকাথনে বিজয়ী ‘সার্কিট ব্রোকার্স’

দেশে এলো রিয়েলমি ৬আই, দাম নিয়ে হতাশা

  • রবিবার, ২১ জুন, ২০২০
  • ২৫৮ বার পড়া হয়েছে

করোনা মহামারীর সময়ে দেশের বাজারে অন্যভাবে আত্নপ্রকাশ করলো হাল আমলের জনপ্রিয় ব্র্যান্ড রিয়েলমি।সম্প্রতি এই ব্র্যান্ডের নতুন ফোন রিয়েলমি ৬আই বাজারে আসার আগে এর উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে ব্যাপক প্রচারণা চালায় প্রযুক্তি পণ্য নির্মাতা এই চিনা কোম্পানিটি।

রোববার (২১ জুন) দেশের বাজারে ভার্চুয়ালি মুক্তি দেয়া হয় ফোনটিকে। তবে যে ফোনটি নিয়ে এত প্রচারণা তার দামে সন্তুষ্ট নন রিয়েলমি প্রেমিরা । বেশিরভাগেরই অভিযোগের তীর ছিলো এর মিডিয়াটেক প্রসেসর, এবং ডিসপ্লে কোয়ালিটি নিয়ে।

প্রযুক্তি প্রেমিদের একজন তানভীর তার মন্তব্যে জানান, এই একই ফোন ইন্ডিয়ার বাজারে নারযো ১০ নামে আছে যার ভারতীয় মূল্য ১১,৯৯০ রুপি। সেটা আমরা দেশে ১৩-১৪ এর মধ্যে আশা করতেই পারি।

ডিসপ্লে নিয়ে বলতে গিয়ে রিয়েলমি ইউজার কমিউনিটির একজন সদস্য নাহিদ করিম অঙ্কুর বলনে, এই দামে ৭২০ পিক্সেল একদমই আশা করিনি।

প্রসেসর নিয়ে আরেক প্রযুক্তিপ্রেমি তারেক হাসান আরহাম জানান, ১৪৯৯০ হলে দামটা মেনে নেয়া যেত, কিন্তু এই দামে মাত্র ৭২০ পিক্সেল ডিসপ্লে সেই সাথে মিডিয়াটেকের বদনাম তো আছেই।

কি নতুন নিয়ে এলো রিয়েলমিঃ রিয়েলমি সিক্স আই আনলিশ দা পাওয়ার মটো নিয়ে বাংলাদেশের প্রথম স্মার্টফোন হিসেবে রিয়েলমি সিক্স আই-তে মিডিয়াটেকের হেলিও জি৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। অক্টা-কোর প্রসেসরে ২.০ গিগাহার্টজ গতিতে কাজ করার পাশাপাশি মালি-জি৫২ জিপিইউ দিবে ৯৫০ মেগাহার্টজের বুস্ট – যা গেমিং-এ দেবে অনন্য পারফরম্যান্স। এআই কোয়াড ক্যামেরা সেটআপে আছে ৪৮ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১১৯° আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের সাদা-কালো পোর্ট্রেট লেন্স এবং ৪ সেমি ম্যাক্রো লেন্স। ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিবে চমৎকার সব সেলফি। রিয়েলমি সিক্স আই-তে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। পাশাপাশি থাকছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট যা ১৮ ওয়াটের কুইক এবং রিভার্স চার্জিং এর সুবিধা। ৪ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমে মিল্ক হোয়াইট এবং গ্রীন টি – এই দুই রঙে সিক্স আই পাওয়া যাচ্ছে।

এর দাম ধরা হয়েছে ১৬,৯৯০ টাকা।

একই অনুষ্ঠানে রিয়েলমি এর আরো বাডস এয়ার নিও এরও উন্মোচন করা হয়।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

One response to “দেশে এলো রিয়েলমি ৬আই, দাম নিয়ে হতাশা”

  1. jobair Hossain says:

    price ta 15k hoila thik tak hoito 17k basi hoi gace

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen