1. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. raselripe@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  3. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
স্মার্টফোন বিক্রিতে সবচেয়ে বড় ধস — The Dhaka Press
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধান খবর
স্যাম অল্টম্যানকে বরখাস্ত করায় বোর্ডের পদত্যাগ দাবি করেছে ওপেনএআই স্টাফ স্যাম অল্টম্যান যোগ দিচ্ছেন মাইক্রোসফটে দাম কমলো সোনার বাংলাদেশে আইইএলটিএসর ‘ওয়ান স্কিল রিটেক’ চালু নিজস্ব প্রতিবেদক মুকেশ আম্বানির উত্তরাধিকার, রিলায়েন্সের পর্ষদে নিয়োগ পেলো তিন সন্তান ঢাবিতে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত নতুন বছরের শুরুতেই কেন ইলন মাস্ক হারালেন ২০০ বিলিয়ন ডলার? যেভাবে ভ্রমণ করবেন ঢাকা-কলকাতার রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে  স্মার্টফোন নির্দিষ্ট সময়ে বন্ধ করবেন যেভাবে গ্রামীণফোনের স্কিটো হ্যাকাথনে বিজয়ী ‘সার্কিট ব্রোকার্স’

স্মার্টফোন বিক্রিতে সবচেয়ে বড় ধস

  • রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ২৭৫ বার পড়া হয়েছে
KUALA LUMPUR, MALAYSIA - JUNE 19: Customers shop at a mobile phone store in the city's Chinatown on June 19, 2015 in Kuala Lumpur, Malaysia. (Photo by Rufus Cox/Getty Images)

করোনাভাইরাসের প্রভাবে স্মার্টফোন বিক্রি কমার ইতিহাস তৈরি হয়েছে। আবিষ্কারের পর এত বাজে অবস্থা আগে দেখেনি এই স্মার্টফোন ইন্ডাস্ট্রি। ফেব্রুয়ারি ২০১৯ এর তুলনায় ফেব্রুয়ারি ২০২০ এ স্মার্টফোনের বিক্রি কমেছে ৩৮ শতাংশ।

রবিবার (২২ মার্চ) গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালিটিকসের প্রকাশিত তথ্য মোতাবেক, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে মোট বিক্রি হওয়া স্মার্টফোনের সংখ্যা ছিল ৯ কোটি ৯২ লাখ, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে এই সংখ্যা ঠেকেছে ছয় কোটি ১৮ লাখে।

অথচ সাধারণত ফেব্রুয়ারি মাসে স্মার্টফোনের বিক্রয় সাধারণত বেড়ে থাকে। বার্ষিক মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের মাধ্যমে হরেক রকম স্মার্টফোন বাজারে আসে যা নিয়ে ক্রেতাদের ব্যাপক আগ্রহ থাকে।

চীন ও এশিয়ার বাজারে স্মার্টফোন বিক্রিতে ধস এবং সারাবিশ্বে স্মার্টফোনের বিক্রি কমে যাওয়ায় এই বিপর্যয় দেখা দিয়েছে বলে মনে করে স্ট্র্যাটেজি অ্যানালিটিকস।

উল্লেখ্য কদিন আগেই বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি এস২০ স্মার্টফোন। ক্যামেরা ও ডিসপ্লের দিক থেকে যুগান্তকারী ফিচার নিয়ে বাজারে এলেও আশানুরূপ ব্যবসা করতে পারছে না ফোনটি।

অ্যাপলের তরফ থেকে বলা হয়েছে তারা লাভের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবে না। কারণ বিশ্বব্যাপী সাপ্লাই চেইন বন্ধ হয়ে গেছে।

গবেষণা ফার্মটির অনুমান, এই অবস্থা মার্চ ব্যাপি স্থায়ী হবে। কারণ ক্রেতারা সবাই এখন লক ডাউনে আছে।

এদিকে ক্রেতাদের আকৃষ্ট করতে বিক্রয় প্রতিষ্ঠানগুলো বেশ মূল্যছাড় দিতে শুরু করেছে

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen