1. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. raselripe@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  3. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
স্যাম অল্টম্যানকে বরখাস্ত করায় বোর্ডের পদত্যাগ দাবি করেছে ওপেনএআই স্টাফ — The Dhaka Press
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধান খবর
স্যাম অল্টম্যানকে বরখাস্ত করায় বোর্ডের পদত্যাগ দাবি করেছে ওপেনএআই স্টাফ স্যাম অল্টম্যান যোগ দিচ্ছেন মাইক্রোসফটে দাম কমলো সোনার বাংলাদেশে আইইএলটিএসর ‘ওয়ান স্কিল রিটেক’ চালু নিজস্ব প্রতিবেদক মুকেশ আম্বানির উত্তরাধিকার, রিলায়েন্সের পর্ষদে নিয়োগ পেলো তিন সন্তান ঢাবিতে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত নতুন বছরের শুরুতেই কেন ইলন মাস্ক হারালেন ২০০ বিলিয়ন ডলার? যেভাবে ভ্রমণ করবেন ঢাকা-কলকাতার রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে  স্মার্টফোন নির্দিষ্ট সময়ে বন্ধ করবেন যেভাবে গ্রামীণফোনের স্কিটো হ্যাকাথনে বিজয়ী ‘সার্কিট ব্রোকার্স’

স্যাম অল্টম্যানকে বরখাস্ত করায় বোর্ডের পদত্যাগ দাবি করেছে ওপেনএআই স্টাফ

  • মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ৪৪৩ বার পড়া হয়েছে

কৃত্রিম বুদ্ধিমত্তা সংস্থার বোর্ডকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছে ওপেনএআই-এর কর্মীরা। প্রাক্তন বস স্যাম অল্টম্যানের শক বরখাস্তের পর এ দাবি জানায় তারা।

একটি চিঠিতে, তারা বোর্ডের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলে এবং এটি ফার্মের কাজকে অবমূল্যায়ন করার অভিযোগ তোলে। তারা মিঃ অল্টম্যানকে পুনর্বহাল করারও দাবি জানায়।

কিন্তু মিঃ অল্টম্যান এখন মাইক্রোসফটে যোগ দিয়েছেন এবং মনে হচ্ছে তিনি মাইক্রোসফট এ থাকতে চান। তিনি এবং মাইক্রোসফ্ট বস সত্য নাদেলা ওপেনএআই-এর সাফল্যকে গুরুত্বপূর্ণ হিসাবে দেখেন। তিনি টুইট করেছেন, “সত্য নাদেলা এবং আমার সর্বোচ্চ অগ্রাধিকার ওপেনএআই-এর উন্নতি অব্যাহত রাখা নিশ্চিত করা, আমরা আমাদের অংশীদার এবং গ্রাহকদের অপারেশনের ধারাবাহিকতা সম্পূর্ণরূপে প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ।

OpenAI/Microsoft অংশীদারিত্ব এটিকে খুব সম্ভব করে তোলে।” কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) শীর্ষস্থানীয় ব্যক্তিদের একজনকে শুক্রবার বরখাস্ত করা প্রযুক্তি বিশ্বকে হতবাক করেছে। চিঠির শত শত স্বাক্ষরকারী, যাদের মধ্যে সিনিয়র স্টাফ রয়েছে, বলছেন যে তাদের দাবি পূরণ না হলে তারা নিজেরাই পদত্যাগ করতে পারেন। তারা আরও বলেছে যে Microsoft, OpenAI-তে সবচেয়ে বড় বিনিয়োগকারী, তাদের আশ্বাস দিয়েছে যে সমস্ত OpenAI কর্মীদের জন্য চাকরি আছে যদি তারা কোম্পানিতে যোগ দিতে চায়। CNBC এর সাথে একটি সাক্ষাত্কারে, মিঃ নাদেলা বলেছিলেন যে তিনি OpenAI এর সাথে কাজ করতে বা Microsoft-এ আসা OpenAI কর্মীদের সাথে কাজ করার জন্য উন্মুক্ত।

“এই মুহুর্তে… এটা খুব, খুব স্পষ্ট যে শাসনের চারপাশে কিছু পরিবর্তন করতে হবে [ওপেনএআই-এ],” তিনি যোগ করেছেন, সংস্থাগুলি এই বিষয়ে সংলাপ করবে বলে। ওপেনএআই-এর একজন এনগেজমেন্ট ম্যানেজার ইভান মরিকাওয়া, এক্স-এ পোস্ট করেছেন – যে কোম্পানির 770 জন কর্মীদের মধ্যে 743 জন তাদের নাম চিঠিতে রেখেছেন। চিঠিতে স্বাক্ষর করার জন্য উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে একজন হলেন ওপেনএআই-এর প্রধান বিজ্ঞানী, ইলিয়া সুটস্কেভার – বোর্ডের সদস্য হওয়া সত্ত্বেও যা এখন নিজেকে আগুনের নিচে খুঁজে পায়।

এক্স-এ লিখে তিনি বলেছিলেন যে তিনি ভুল করেছেন। “এখন আমি বোর্ডের ক্রিয়াকলাপে আমার অংশগ্রহণের জন্য গভীরভাবে অনুতপ্ত। আমি কখনই ওপেনএআইকে ক্ষতি করতে চাইনি। আমরা একসাথে যা তৈরি করেছি তা আমি পছন্দ করি এবং কোম্পানিকে পুনরায় একত্রিত করার জন্য আমি যা করতে পারি তা করব”, তিনি পোস্ট করেছেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen