1. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. raselripe@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  3. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
ঢাবিতে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত — The Dhaka Press
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধান খবর
স্যাম অল্টম্যানকে বরখাস্ত করায় বোর্ডের পদত্যাগ দাবি করেছে ওপেনএআই স্টাফ স্যাম অল্টম্যান যোগ দিচ্ছেন মাইক্রোসফটে দাম কমলো সোনার বাংলাদেশে আইইএলটিএসর ‘ওয়ান স্কিল রিটেক’ চালু নিজস্ব প্রতিবেদক মুকেশ আম্বানির উত্তরাধিকার, রিলায়েন্সের পর্ষদে নিয়োগ পেলো তিন সন্তান ঢাবিতে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত নতুন বছরের শুরুতেই কেন ইলন মাস্ক হারালেন ২০০ বিলিয়ন ডলার? যেভাবে ভ্রমণ করবেন ঢাকা-কলকাতার রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে  স্মার্টফোন নির্দিষ্ট সময়ে বন্ধ করবেন যেভাবে গ্রামীণফোনের স্কিটো হ্যাকাথনে বিজয়ী ‘সার্কিট ব্রোকার্স’

ঢাবিতে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

  • শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৪৮৬ বার পড়া হয়েছে
Dhaka university Peace and conflict

ঢাকা বিশ্ববিদ্যালয় এর শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সামার ২০২৩ সেশনের প্রফেশনাল মাস্টার্স ইন পিস কনফ্লিক্ট এন্ড হিউম্যান রাইটসের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে ১ম ব্যাচের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম একই সাথে উচ্চারিত হয়। নানা সীমাবদ্ধতা সত্ত্বেও সামাজিক বিজ্ঞান বিভাগের পক্ষ থেকে প্রফেশনালসদের জন্য এই মাস্টার্স প্রোগ্রাম শুরু করা হয়েছে কেননা এটি সময়ের চাহিদা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ড. সাবের আহমেদ চৌধুরী। তিনি বলেন, প্রফেশনাল মাস্টার্স এর সবচেয়ে বড় দিক হচ্ছে এখানে শিক্ষাটা শুধু একপাক্ষিক থাকেনা বরং সেটি ছাত্র এবং শিক্ষকের মধ্যে অর্জিত জ্ঞান ভাগ করে নেয়ার মাধ্যমে শিক্ষা কার্যক্রম চলে থাকে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রফেশনাল মাস্টার্স প্রোগ্রামের কোঅর্ডিনেটর জনাব সাইফুদ্দিন আহমেদ সহ বিভাগের অন্যান্য শিক্ষকগণ । এ সময় শিক্ষার্থীদের মাঝে ফুল ও উপহার সামগ্রী দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

উল্লেখ্য, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে এই মাস্টার্স প্রোগ্রামে ১ম ব্যাচে ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পায় । এবছরের ডিসেম্বর মাসে প্রফেশনাল মাস্টার্স এর ২য় ব্যাচের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen