1. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
অনলাইনে কুরআন খতমের ভিন্নধর্মী উদ্যোগ — The Dhaka Press
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

অনলাইনে কুরআন খতমের ভিন্নধর্মী উদ্যোগ

  • বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ১৪৫ বার পড়া হয়েছে

সামনেই আসছে মহিমান্বিত মাস রমজান। প্রতিবছর এই সময়ে সমাজের নানা পর্যায়ের মানুষের থাকে নানা উদ্যোগ। কিন্তু এবার যে সবই থমকে গিয়েছে বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাসের কারণে। কিন্তু এরই মাঝে থেমে নেই উদ্যোগ। আসছে রমযান মাসে প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অনলাইনে একত্রিত হয়ে পবিত্র কোরআন খতম দেওয়ার এক ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে খাজে দেওয়ান ২য় লেন যুব সংঘ। 

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সংগঠনটির পক্ষ থেকে জানা যায়, আসছে ১ম রমযান থেকেই অনলাইনে এমন কোরআন পাঠ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। চলবে একটানা ২৭ রমযান পর্যন্ত। প্রতিদিন দুপুর সোয়া দুইটায় শুরু হবে এই অনলাইন কোরআন খতম। প্রথম ছয় দিন দেড় পারা এবং পরবর্তী প্রতিদিন এক পারা করে খতম করা হবে। 

No photo description available.

এই উদ্যোগ এর অন্যতম উদ্যোক্তা মোসাব্বির রাহমান বলেন, ‘পবিত্র রমযান চলে আসছে এমন সময়ে আমরা ধর্মপ্রাণ মুসলমানরা অনেকেই জমায়েত হয়ে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করি। কিন্তু করোনার জন্য এবার সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে ফলে এমনটা সম্ভব হবে না। সেই ভাবনা থেকে অনলাইনে আমরা একটি সমাধান নিয়ে এসেছি। এতে করে প্রযুক্তির কল্যাণে সবাই অংশ নিতে পারবে এবং সবার সাথে সবার দূরত্বও বজায় থাকবে। নিজের পাশাপাশি পরিবার পরিজন নিয়েও এই কোরআন তেলাওয়াত সবাই শুনতে পারবেন, অংশ নিতে পারবেন। আমরা দোয়া করি যেন মহান আল্লাহ তাআলা আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টাকে কবুল করবেন।’

প্রতি রমযানে বিশেষ গুরুত্ব দিয়ে ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআনের খতম পাঠ করে থাকেন ধর্মপ্রাণ মুসলমানেরা। বেশিরভাগ মসজিদে এবং বাসাবাড়িতেও জামায়াত করে একত্রে কোরআন পাঠ করতে দেখা যায় মুসল্লিদের। তবে করোনা সংক্রমণের আশংকায় স্বশরীরে এবার তেমন কোরআন নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা এই প্রেক্ষাপটে খাজে দেওয়ান ২য় লেন যুব সংঘ, পাবলিক ডিমান্ড, পুরান ঢাকা গ্রুপ, ওল্ড ঢাকা গ্রুপ ও আমরা লালবাগবাসী এর ফেসবুক গ্রুপ থেকে প্রতিদিন কোরআন তিলাওয়াতের এই কার্যক্রমে ফেসবুক লাইভের মাধ্যমে সরাসরি প্রচার করা হবে ।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen