1. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
স্থগিত হলো ক্রেডিট কার্ডের সুদ — The Dhaka Press
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

স্থগিত হলো ক্রেডিট কার্ডের সুদ

  • বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ৬২ বার পড়া হয়েছে
VISA, MASTER Card are arranged for a photograph on 11 September 2017, in Hong Kong, Hong Kong. Photo by (studioEAST/Getty Images)

করোনাভাইরাসের কারণে ব্যাংকের ক্রেডিট কার্ডের সুদ আরোপ ও আদায় স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ ব্যাপারে একটি সার্কুলার জারি করেছে। এর ফলে ক্রেডিট কার্ড গ্রাহকদের কাছ থেকে ব্যাংকগুলো নতুন করে কোনও সুদ আরোপ করতে পারবে না। এর আগে ব্যাংকগুলোকে লেট ফি তথা জরিমানা আদায় বন্ধ করতে বলেছিল বাংলাদেশ ব্যাংক।
বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, গত ১৫ মার্চ থেকে আগামী ৩১ মে পর্যন্ত ক্রেডিট কার্ডে নতুন করে কোনও সুদ আরোপ করা যাবে না।


বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, কোনও কোনও ব্যাংক অপরিশোধিত ক্রেডিট কার্ড বিলের ওপর মাসিক ভিত্তিতে চক্রবৃদ্ধি হারে সুদ আরোপ করছে। এর ফলে গ্রাহক কর্তৃক অতিরিক্ত সুদ প্রদান করতে হচ্ছে বা হবে, বর্তমান সংকটময় পরিস্থিতিতে যা গ্রহণযোগ্য নয়। এর প্রেক্ষিতে ক্রেডিট কার্ডের বিলের ওপর ১৫ মার্চ থেকে আগামী ৩১ মে পর্যন্ত দৈনিক অথবা মাসিক ভিত্তিতে চক্রবৃদ্ধি হারে সুদ আরোপ না করার জন্য নির্দেশনা প্রদান করা হলো। এ ছাড়া ১৫ মার্চ থেকে যেসব গ্রাহকের ক্রেডিট কার্ডের ওপর দৈনিক ভিত্তিতে চক্রবৃদ্ধি হারে সুদ আরোপ করা হয়েছে বা আদায় করা হয়েছে তাদের সেই টাকা ফেরত দিতে হবে অথবা আদায় করা যাবে না।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen