1. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
জরুরি বিমান পাঠিয়ে বাংলাদেশ থেকে করোনার ঔষধ সংগ্রহ করলো নাইজেরিয়া — The Dhaka Press
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

জরুরি বিমান পাঠিয়ে বাংলাদেশ থেকে করোনার ঔষধ সংগ্রহ করলো নাইজেরিয়া

  • রবিবার, ৭ জুন, ২০২০
  • ১৭ বার পড়া হয়েছে

বাংলাদেশে সম্প্রতি প্রস্তুতকৃত করোনার ঔষধ রেমডিসিভির (Remdesivir) ও রেমিভির (Remivir) জরুরি বিমান পাঠিয়ে সংগ্রহ করলো নাইজেরিয়া। নাইজেরিয়ার একজন গভর্নর করোনা আক্রান্ত হয়ে অসুস্থ হওয়ায় তাঁর চিকিৎসার জন্য সে দেশের সরকারের পক্ষ একটি চাটার্ড বিমান পাঠিয়ে এ ঔষধ সংগ্রহ করা হয়।

রোববার (৭ জুন) বিকাল ৫টায় নাইজেরিয়ার রাজধানী আবুজা থেকে রওনা হওয়া বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে এবং ঔষধ সংগ্রহ করে বিমানটি অল্প সময়ের মধ্যে নাইজেরিয়ার উদ্দেশ্যে বিমানবন্দর ত্যাগ করে।এর আগে নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে ওনিয়ামা (Geoffrey Onyeama) বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে ৬ জুন গভীর রাতে ফোন করে এ বিমানটি ঢাকায় অবতরণের বিষয়ে অনুমতিসহ এ বিষয়ে সার্বিক সহযোগিতার জন্য অনুরোধ করেন।হয়ে বিমানটি জেদ্দা হয়ে আজ রেমডিসিভির (Remdesivir), রেমিভির (Remivir), স্বল্প সংখ্যক পিপিই ও অন্যান্য চিকিৎসা সামগ্রী স্যাম্পল হিসেবে এ সময় সংগ্রহ করা হয়। এ ঔষধের কার্যকারিতা সাপেক্ষে নাইজেরিয়ার সরকার সেদেশে এ সব ঔষধ ও চিকিৎসা সামগ্রী বাংলাদেশ থেকে আমদানি করতে চায়।

বাংলাদেশের গার্মেন্টস মার্কেটিং কোম্পানি ভূঁইয়া ইন্টারন্যাশনালের সিইও কবির আহমেদ ভুঁইয়ার মাধ্যমে এ সব সামগ্রী বাংলাদেশ থেকে সংগ্রহ করে নাইজেরিয়ার সরকার।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen