1. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
তরুণ উদ্যোক্তাদের জন্য ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ — The Dhaka Press
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

তরুণ উদ্যোক্তাদের জন্য ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ

  • মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ৫০০ বার পড়া হয়েছে

স্টার্টআপ ও তরুণ উদ্যোক্তাদের জন্য ডিজিটাল মার্কেটিং বিষয়ক প্রশিক্ষণ আয়োজন করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্প। প্রতিদিন ৪ ঘণ্টা করে ৪ দিনব্যাপী এই প্রশিক্ষণটি সহ আয়োজক হিসেবে কোডার্সট্রাস্ট বাংলাদেশ-এর একটি দক্ষ টিম অনলাইনের মাধ্যমে পরিচালনা করবে।

‘স্টার্টআপ বাংলাদেশ- আইডিয়া’ প্রকল্পসহ ওমেন এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (উইয়েব), নিবেদিতা, স্টার্টআপ ঢাকা ও স্টার্টআপ চট্টগ্রামের থেকে প্রায় ৮০ জনের বেশি প্রশিক্ষণার্থী এতে অংশ নিচ্ছে, যেখানে প্রাধান্য দেওয়া হয়েছে নারী উদ্যোক্তাদের।

মঙ্গলবার(১৯ মে) অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে এই প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম। তিনি বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের ফলে দেশে একটি কঠিন সময় চলছে। এই মুহূর্তে তথ্যপ্রযুক্তির ব্যবহার খুবই জরুরি। এই প্রশিক্ষণটি আয়োজনের ফলে উদ্যোক্তাগণ উপকৃত হবেন।

বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব বলেন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সবসময়ই বিভিন্নভাবে তথ্যপ্রযুক্তির প্রয়োজনীয়তা সকলের কাছে তুলে ধরার চেষ্টা করে এবং একই সাথে নানা উদ্যোগও গ্রহণ করে। বিশেষ করে নারী বা ক্ষুদে ব্যবসায়ীদের জন্য এই সময়ে ডিজিটাল মার্কেটিংয়ের প্রশিক্ষণটি খুবই প্রয়োজন। দেশে একটি দক্ষ স্টার্টআপ ইকোসিস্টেম গড়তে বিসিসি থেকে সর্বোচ্চ চেষ্টা চলমান থাকবে বলেও তিনি জানান।

প্রশিক্ষণ কার্যক্রমটির অনলাইন উদ্বোধনীতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গেস্ট অব অনার হিসেবে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর প্রাক্তন মুখ্য সচিব আবদুল করিম, প্রাক্তন আইসিটি ও শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক এক্সিকিউটিভ চেয়ারম্যান ও সচিব ফারুক হোসেন, ওমেন এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (উইয়েব) এর সভাপতি নিলুফার করিম, কোডার্সট্রাস্ট বাংলাদেশ এর জোষ্ঠ্য উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আবদুল হলিম এবং প্রতিষ্ঠানটির কো-ফাউন্ডার আজিজ আহমদ। অতিথিগণ এই ধরনের প্রশিক্ষণ ইতিবাচক ভূমিকা রাখবে বলে মত প্রকাশ করেন।

উদ্বোধনী আয়োজন সভাপতিত্ব করেন স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক। তিনি বলেন, করোনার প্রভাবে যদিও ব্যবসায় খাতে অনেক ক্ষতি হচ্ছে কিন্তু তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে ডিজিটাল মার্কেটিংকে কাজে লাগানোর বিকল্প নেই। এই প্রশিক্ষণ নারী ও ক্ষুদে ব্যবসায়ীদের উপকারে আসবে। স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া ভবিষ্যতেও এ ধরনের প্রশিক্ষণ কর্মসূচি চলমানে সচেষ্ট থাকবে বলে তিনি জানান।

প্রশিক্ষণ কার্যক্রমটির অনলাইন উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কোডার্সট্রাস্ট বাংলাদেশ এর হেড অব কমিউনিকেশনস অ্যান্ড ডেভেলপমেন্ট চৌধুরী দৌলত মোহাম্মদ জাফরি। এ সময় আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা, প্রকল্পের টেকনোলজি ম্যানেজমেন্ট স্পেশালিস্ট মেহেদী হাসান ভূঁইয়া, কোডার্সট্রাস্ট বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর আতাউল গনি ওসমানী উপস্থিত ছিলেন। প্রশিক্ষণার্থীগণ কোনো প্রকার ফি ছাড়াই এই প্রশিক্ষণটিতে অংশ নিতে পারছে বলে জানান আইডিয়া প্রকল্পের কমিউনিকেশনস বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen