1. taskin.anas@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
  2. raselripe@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  3. mdkawsar8297@gmail.com : দ্যা ঢাকা প্রেস : দ্যা ঢাকা প্রেস
আপনার পাশে করোনা রোগীর অবস্থান জানাবে দেশী অ্যাপ — The Dhaka Press
শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধান খবর
স্যাম অল্টম্যানকে বরখাস্ত করায় বোর্ডের পদত্যাগ দাবি করেছে ওপেনএআই স্টাফ স্যাম অল্টম্যান যোগ দিচ্ছেন মাইক্রোসফটে দাম কমলো সোনার বাংলাদেশে আইইএলটিএসর ‘ওয়ান স্কিল রিটেক’ চালু নিজস্ব প্রতিবেদক মুকেশ আম্বানির উত্তরাধিকার, রিলায়েন্সের পর্ষদে নিয়োগ পেলো তিন সন্তান ঢাবিতে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত নতুন বছরের শুরুতেই কেন ইলন মাস্ক হারালেন ২০০ বিলিয়ন ডলার? যেভাবে ভ্রমণ করবেন ঢাকা-কলকাতার রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে  স্মার্টফোন নির্দিষ্ট সময়ে বন্ধ করবেন যেভাবে গ্রামীণফোনের স্কিটো হ্যাকাথনে বিজয়ী ‘সার্কিট ব্রোকার্স’

আপনার পাশে করোনা রোগীর অবস্থান জানাবে দেশী অ্যাপ

  • বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ২১৮ বার পড়া হয়েছে

কোভিড-১৯ মহামারির বিস্তাররোধে দেশের নাগরিকদের জন্য পরীক্ষামূলকভাবে একটি স্মার্টফোন অ্যাপ চালু করেছে আইসিটি বিভাগ।

বৃহস্পতিবার( ৪ জুন) এক ডিজিটাল সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ‘করোনা ট্রেসার বিডি’ শীর্ষক অ্যাপটির উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। এলআইসিটি প্রকল্পের আইটি-আইটিইএস পলিসি এডভাইজার সামি আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে সহজ এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা সম্পাদক মালিহা কাদির, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, টুআই প্রকল্পের পরিচালক ড. আবদুল মান্নান, এটুআই নীতি উপদেষ্টা আনীর চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

ব্লুটুথ প্রযুক্তির মাধ্যমে করোনা রোগী সনাক্ত করণের দেশী এই অ্যাপটি তৈরিতে কারিগরি সহায়তা করেছে দেশের শীর্ষ স্থানীয় টেক স্টার্টআপ সহজ লিমিটেড। আইসিটি বিভাগের উদ্যোগে অ্যাপটি তৈরিতে কাজ করেছে স্বাস্থ্য অধিদপ্তর, এটুআই (a2i), আইইডিসিআর এবং এসডিএমজিএ। অনুষ্ঠানে মালিহা কাদের জানান, অ্যাপটি ব্যবহারে ইন্টারনেট লাগবে। তবে ব্লুটুথ খোলা রাখার ফলে যেনো ব্যাটারি খরচ বেশি না হয় সে জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার চার দিনের মধ্যে সাধারণত উপসর্গ দেখা দেয়। স্বাস্থ্য অধিদপ্তর এবং আইইডিসিআর এই অ্যাপটির মাধ্যমে তথ্যসংগ্রহ ও বিশ্লেষণের কাজ করবে।

অ্যাপটি পাওয়া যাবে এই ঠিকানায়

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো খবর

office

34 nawab mansion dhanmondi dhaka

Contact

Email: tdpnewsroom@gmail.com

contact:01979899122

© All rights reserved 2020 thedhakapress

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen